নাগরিকদের নিরাপত্তা ও সামপ্রদায়িক সমপ্রীতি রক্ষায় করণীয় শীর্ষক নাগরিক সমাবেশ, দূর্গাপুর, নেত্রকোনা

CG-Durgapur-2সুজন দুর্গাপুর উপজেলা কমিটির উদ্যোগে বিপিনগঞ্জ বাজার, দুর্গাপুর, নেত্রকোনায় ১৩ মার্চ ২০১৪ বিকাল ৩ টায় অনুষ্ঠিত হয় নাগরিকদের নিরাপত্তা ও সামপ্রদায়িক সমপ্রীতি রক্ষায় করণীয় শীর্ষক নাগরিক সমাবেশ। সমাবেশে সভাপতিত্ব করেন সুজন দুর্গাপুর উপজেলা কমিটি, নেত্রকোনার সভাপতি অজয় সাহা এবং প্রধান আলোচক ছিলেন সুজন কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার। অনুষ্ঠান সঞ্চালনা করেন সুজন দুর্গাপুর পৌর কমিটি, নেত্রকোনার সম্পাদক নূরুল ইসলাম।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অরবিন্দ পাল, সম্পাদক, সুজন, নান্দাইল উপজেলা কমিটি, ময়মনসিং; আবদুল আজিজ, সদস্য, সুজন দুর্গাপুর পৌর কমিটি, নেত্রকোনা; প্রদীপ সরকার, সহকারী অধ্যাপক, শ্যামগঞ্জ কলেজ, নেত্রকোনা; দেলোয়ারা বিউটি, নারী নেত্রী এবং ফজলুল হক, সম্পাদক, সুজন দুর্গাপুর উপজেলা কমিটি, নেত্রকোনা।

সমাবেশে আলোচনা করেন স্থানীয় নাগরিক আবদুর রহমান বাচ্চু, হারুণ-অর-রশিদ আব্দু, স্বপন কুমার রায়, আদিবাসী নেতা শংকর হাজং ও পিযুশ কানি- চিরাং।

আলোচনার উল্লেখযোগ্য দিকসমূহ:
* আইন কানুন অমান্য করে অপরিকল্পিতভাবে সাদামাটি উত্তোলনের কারণে ইতোমধ্যেই আদিবাসী সমপ্রদায়ের মানুষের ৩০ একর জমিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এ সমস্যা থেকে বেরুনোর উপায় চিহ্নিতকরন।
* শ্রমিকরা ন্যায্য মজুরী পাচ্ছে না। ন্যায্য মজুরী পাওয়ার লক্ষ্যে উদ্যোগী হওয়া।
* আইন-কানুন মেনে পরিকল্পিতভাবে সাদামাটি উত্তোলন ও শ্রমিকদের ন্যায্য মজুরী নিশ্চিত করতে আন্দোলন গড়ে তোলার সিদ্ধান- গৃহীত হয়। স্থানীয় সুজন সে আন্দোলনে স্থানীয় মানুষের সাথে থাকবে বলে প্রতিশ্রুতি ব্যক্ত করে।

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s