সুন্দরবন রক্ষার দাবিতে বাগেরহাটে সুজনের মানববন্ধন

human_chain_sundorbanগত ১৩ ডিসেম্বর ২০১৪, শনিবার, বিকেল ৪টায়, বাগেরহাট জেলাশহরের মিঠাপুকুর পাড়ে, সুজন-সুশাসনের জন্য নাগরিক, বাগেরহাট জেলা কমিটির উদ্যোগে সুন্দরবন রক্ষার দাবিতে ‘সুন্দরবন বাঁচাও, দেশ বাঁচাও, পরিবেশ বাঁচাও’ শিরোনামে এক মানববন্ধনের আয়োজন করা হয়। সুজনের কেন্দ্রীয় সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, বাগেরহাট জেলা কমিটির সভাপতি অধ্যাপক মোজাফ্‌ফর হোসেন, কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার, বাংলাদেশ মহিলা পরিষদ বাগেরহাট জেলা কমিটির সভানেত্রী জনাব ফরিদা বেগম, সুজন, বাগেরহাট জেলা কমিটির সহ-সভাপতি জনাব শেখ আসাদ, সম্পাদক এডভোকেট শরিফুল ইসলাম ঠান্ডু, সহ-সম্পাদক ও বাগেরহাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডভোকেট পারভীন আহমেদ এবং সরকারি পি সি কলেজের অধ্যাপক আমিরুল আলমসহ বাগেরহাটের সর্বস-রের নাগরিক মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে অংশগ্রহণকারী নাগরিকগণ গত ৯ ডিসেম্বর ২০১৪ তারিখে, সুন্দরবনের শেলা নদীতে প্রায় সাড়ে তিন লাখ লিটার জ্বালানী তেলসহ একটি তেলবাহী ট্যাংকার ডুবির ঘটনায় মারাত্মক পরিবেশ বিপর্যয়ের আশঙ্কা প্রকাশ করেন। তাঁরা বলেন এই দুর্ঘটনার কারণে এই এলাকার জীববৈচিত্র ধবংসের মুখে পড়তে পারে। ইতোমধ্যেই অভয়াশ্রম ঘোষিত এলাকাটি থেকে ইরাবতী ডলফিন চলে গিয়েছে বলেও তাঁরা মন-ব্য। একইসঙ্গে বক্তাগণ সম্ভাব্য এই ভয়াবহ বিপর্যয়ের হাত থেকে এ অঞ্চলকে রক্ষার জন্য সরকারকে আন-রিকভাবে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

সুজনের কেন্দ্রীয় সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেন ‘সুন্দরবন না বাঁচলে দক্ষিণাঞ্চল বাঁচবে না, দক্ষিণাঞ্চল না বাঁচলে বাংলাদেশ বাঁচবে না। তাই যেভাবেই হোক সুন্দরবনকে বাঁচাতে হবে’।

এ সংক্রান্ত সংবাদের লিংক

http://www.prothom-alo.com/bangladesh/article/396490/%E0%A6%B8%E0%A7%81%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%A6%E0%A6%B0%E0%A6%AC%E0%A6%A8-%E0%A6%B0%E0%A6%95%E0%A7%8D%E0%A6%B7%E0%A6%BE%E0%A6%B0-%E0%A6%A6%E0%A6%BE%E0%A6%AC%E0%A6%BF

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s